Hire Top Talent

Hire Top Talent For Your Company

প্রতিটি কোম্পানিই চায় শেষ পর্যন্ত তাদের বটম লাইন ঠিক রাখতে ট্যালেন্টের দিকে এগিয়ে থাকা ব্যাক্তিদের হাযার করতে। এক্ষেত্রে প্রার্থীদের আকৃষ্ট করতে কোম্পানিকেও দিতে হয় বুদ্ধিমানের পরিচয়। 

 

সবচেয়ে দক্ষ প্রার্থীদের নিজেদের কোম্পানিতে টানতে বর্তমানে একধরনের প্রতিযোগীতা চলে। আর এই প্রতিযীগিতায় টিকে থাকতে হলে নিয়োগকর্তাদের জানতে হবে Hire Top Talent For Your Company

সম্পর্কিত গাইডলাইন। যা বিস্তারিত জানতে আমাদের সাথেই থাকুন। 

 

রেপুটেশন: Hire Top Talent For Your Company 

আপনার কোম্পানিতে যথেষ্ট ভালো প্রার্থীদের আকৃষ্ট করতে চাইলে কোম্পানির স্ট্রং রেপুটেশন গড়ে তুলুন। এটি গড়ে তুলতে বিভিন্নধরণের উপায় অবলম্বন করতে পারেন। 

 

তবে এই ক্ষেত্রে ৩ টি স্টেকহোল্ডার রয়েছে। যা নির্ধারণ করবে আপনার কোম্পানির রেপুটেশন ঠিক কোন কোয়ালিটির। এই ৩ টি স্টেকহোল্ডার হলো: 

 

  • ক্লায়েন্ট 
  • গ্রাহক
  • কর্মচারী

 

এক্ষেত্রে উপরোক্ত ৩ টি স্টেকহোল্ডারই কোনো কোম্পানির যত বেশি হবে, কোম্পানিটি তত বেশি মানসম্মত রেপুটেশনের মালিক হবে। কারণ এই ৩ টি স্টেকহোল্ডার আপনার ছোট ব্যবসার জগতটিকে ছড়িয়ে দিবে। 

 

ফ্লেক্সিবিলিটি: Hire Top Talent For Your Company

মনে রাখবেন যেকোনো কোম্পানির প্রাণ হলো কোম্পানিতে কর্মরত কর্মচারীগণ। এক্ষেত্রে পরবর্তীতে কোনো ট্যালেন্টেড কর্মচারীকে নিয়োগ করাতে চাইলে পূর্বের কর্মচারীগণের পরিবেশগত অভিজ্ঞতা সম্পর্কিত তথ্য যথেষ্ট গুরুত্বের সাথে বিবেচিত হবে। 

 

আপনার কোম্পানিতে ইতিমধ্যে যারা কাজ করছে তারা সঠিক পরিবেশে কাজ করতে পারছে কিনা, তাদের প্রয়োজনীয় সকল সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে কিনা সেই সম্পর্কে আইডিয়া নিয়েই কিন্তু একজন দক্ষ ও ট্যালেন্টড কর্মী আপনার কোম্পানিতে কাজ করতে চাইবে।

 

একটি রিসার্চ অনুসারে, বর্তমানে প্রায় ৯৭% তরুণ কর্মী প্রথাগত নিয়মে ৫ টা থেকে ৮টা পর্যন্ত লম্বা সময় ধরে অফিস কাজ করতে চায়না। এমন পরিস্থিতিতে আপনি চাইলে পূর্ববতী কর্মচারীদের ঘনঘন ব্রেক টাইমের ব্যবস্থা করতে পারেন। সেই সাথে ওয়ার্কিং কিছুটা কমিয়ে আনতে পারেন। 

 

নিয়োগ প্রক্রিয়া: Hire Top Talent For Your Company

ট্যালেন্টেড কর্মীদের খুঁজে খুঁজে নিজের কোম্পানিতে নিয়োগ দিতে চাইলে নিয়োগ প্রক্রিয়াকে যতটা সম্ভব সহজ করতে হবে। দূরের প্রার্থীগণ যাতে সহজেই ইন্টারভিউতে যোগদান করতে পারে তা নিশ্চিত করতে হবে। কারণ অনেক সময় কেবলমাত্র দূরত্বের কারণে দক্ষ এবং ট্যালেন্টেড ব্যাক্তিরা হাতছাড়া হয়ে যায়। 

 

উন্নয়ন: Hire Top Talent For Your Company

একট রিসার্চ অনুসারে, যেসব কোম্পানিতে কোনো কিছু শেখার বা উন্নয়ন করার সুযোগ রয়েছে সেসব কোম্পানির প্রতি ট্যালেন্টেড প্রার্থীগণের বাড়তি আগ্রহ কাজ করে। 

 

আপনি যখন ইন্ড্রাস্ট্রির সবচেয়ে ভালো প্রার্থীদের টার্গেট করেছেন তখন আপনাকে তাদের চাহিদা অনুযায়ী কাজের পরিবেশ তৈরি করে দিতে হবে। নতুবা নিয়োগকৃত দক্ষ কর্মচারীগণ কোম্পানি ছাড়তে খুব একটা সময় নেবে না। 

 

প্রশিক্ষণ: Hire Top Talent For Your Company

আপনার কোম্পানিতে কাজ করা ট্যালেন্টেড কর্মচারীদের নতুন কোনো দায়িত্ব দিতে চাইলে তাদের উদ্দেশ্যে প্রশিক্ষনের ব্যবস্থা করতে পারেন। সকলের সুবিধার্থে প্রশিক্ষণের বিষয়টিকে ভার্চুয়াল সিস্টেমের মধ্যে রাখতে পারেন। 

 

এতে করে যেযার সময় অনুযায়ী ঘরে বসেই নতুন স্কিল অর্জন করার সুযোগ পাবে। আর হ্যাঁ! আপনাদের কোম্পানি যে নির্বাচিত প্রার্থীদের নতুন নতুন বিষয় শেখার সুযোগ প্রদান করবে তা নিয়োগ বিজ্ঞপ্তিতে রাখতে ভুলবেন না যেনো। 

 

নিয়োগ বিজ্ঞপ্তি : Hire Top Talent For Your Company

মনে রাখবেন আপনার কোম্পানির নিয়োগ বিজ্ঞপ্তি যতটা প্রফেশনাল মানের হবে এবং যতবেশি সুযোগ সুবিধা থাকবে তার তত বেশি প্রচার হবে। কারণ এই বিজ্ঞপ্তি কারো চোখে পড়লে যোমন আবেদন করতে ভূলবেনা ঠিক তেমনি পরিচিতজনের কাছেও রেফার করতে পারে। 

 

এতে করে কম্পিটিশন বেড়ে যাওয়ার কারণে আপনিও সহজেই আপনার কোম্পানির জন্য ট্যালেন্টেড কর্মী খুঁজে নিতে পারবেন। 

 

ইতি কথা 

আশা করি আমাদের আজকের এই Hire Top Talent For Your Company সম্পর্কিত টিপসগুলি আপনাদের কাজে দেবে। সেই সাথে মনে রাখবেন হাতে উচ্চমানের প্রার্থী থাকলে এবং কোনো কারণে আপনি তাদের নিয়োগ দিতে না পারলে অন্তত তাদের পরিচয় এবং যোগাযোগ করার মাধ্যম টুকে রাখবেন। 

 

আর আমাদের আজকের এই আর্টিকেলটি যেইসব চাকুরি প্রত্যাশীরা উপভোগ করেছেন তারা আমাদের ওয়েবসাইটে থাকা রেডিমেড সিভি এবং ক্যারিয়ার গাইডলাইন সম্পর্কিত তথ্য লুফে নিতে পারেন। আশা করি কাজে দেবে। হ্যাপি ব্র্যান্ডিং।  

Please follow and like us:
error20
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *