IT CV Resume

IT CV Resume তৈরি (3+ Great Tips)

আইটি জগতে, IT CV Resume  সিভি খুবই গুরুত্বপূর্ণ বিষয় যা আইটি পেশাদারদের কোম্পানি পরিবর্তন করতে এবং নতুন কর্মজীবনে প্রবেশের অবারিত সুযোগের জন্য দরজা উন্মুক্ত করে দেয়। আইটি পেশাদারদের ক্যারিয়ারের অগ্রগতির সাথে সাথে আরও অভিজ্ঞতা এবং জ্ঞান অর্জিত হয়। স্বাভাবিকভাবেই, তারা বিকশিত হয় এবং তাদের সিভিতে অর্জিত অভিজ্ঞতার এই বিষয়টি নিয়মিত আপডেট করা উচিত। এই আর্টিকেলে আমরা একজন পেশাদারের ক্যারিয়ার জুড়ে IT CV-এর গুরুত্ব, এবং বিভিন্ন ধাপে কীভাবে CV এর মান বৃদ্ধি করা যায় তা বিশদভাবে বিশ্লেষণ করব। আমরা জানব কীভাবে একজন Fresh / Junior / Academic IT CV, Skin

সুতরাং, আপনি কী প্রস্তুত এই IT CV Resume তৈরির বিষয়ে বিশদভাবে জানতে?

 

IT Cvs Stage #1 – The Academic CV / Junior CV

যখন একজন আইটি পেশাদার একদমই fresher এবং মেজর প্রশিক্ষণ এখনো নেননি এমন থাকেন, একজন জুনিয়র হিসেবে তাদের জীবনবৃত্তান্তে সাধারণত তারা গত কয়েক বছর ধরে কী কী করছেন, স্পেশালি তাদের অধ্যয়নের উপর ফোকাস করা হবে ।

So, it’s going to fit into the academic CV category. এটিকে আপনি একাডেমিক (IT CV Resume )  সিভিও বলতে পারেন। তারা বিশ্ববিদ্যালয়ে কোন কোন প্রজেক্টের সাথে জড়িত ছিলেন এবং তারা যে কোর্সগুলো পড়েছেন এখানে তার বিশদ বিবরণ অন্তর্ভুক্ত করবেন।

পেশাদারিত্বের বাইরেও ব্যক্তি সম্পর্কে আরও ভালো ভালো তথ্য তুলে ধরতে পারলে আমাদের IT CV টি আরও আকর্ষণীয় হবে। এর অর্থ হল আপনার interests, hobbies, soft skills, and summer jobs, if applicable. এটি নিয়োগকারীদেরকে দেখাবে যে ব্যক্তি কীভাবে আবেদনকৃত পোস্টের জন্য সবচেয়ে যোগ্য ।

IT Cvs Stage #2 – The Skill-Based CV

পরবর্তী পর্যায়ে প্রথম কাজের অভিজ্ঞতা আসে। এই সিভি বিশদভাবে তাদের কর্মক্ষেত্রে অর্জিত দক্ষতা এবং অভিজ্ঞতা বা অন্ততপক্ষে সেখানে একটি involvement দেখাবে।

এটি যে শুধুমাত্র তারা যে সমস্ত projects এ কাজ করেছে সেগুলোর জন্য প্রয়োজনীয় দক্ষতাগুলিকে হাইলাইট করে তা না, এছাড়াও সাংগঠনিক দক্ষতা, নেতৃত্বদানের যোগ্যতা এবং বিভিন্ন ধরনের, বিভিন্ন স্তরের মানুষের সাথে যোগাযোগের মতো দারুণ দক্ষতাগুলিও তুলে ধরে। মূলত, এটি ব্যাখ্যা করে যে ব্যক্তি উক্ত পোস্টের জন্য সম্পূর্ণরূপে যোগ্য, পেশাদার এবং প্রস্তুত।

IT CV Resume Stage #3 – The Senior CV

একাডেমিক সিভি এবং Skill-Based CV এর মতোই, এটিও ঠিক এইরকম। সিনিয়র পেশাদারদের জন্য একটি সিভি, IT CV। তাদের দক্ষতার স্তরের কারণে, Professional Experience বেশি থাকায় কালানুক্রমিক ক্রমে বা যে জবটি রিসেন্ট সময়ে করেছেন সেটি উপরে লিখবেন এভাবে সবগুলো অভিজ্ঞতা সিভিতে তালিকাভুক্ত করা হয়। মনে রাখতে হবে সবচেয়ে সাম্প্রতিক সময়ের অভিজ্ঞতাটি সিভিতে উপরে দেখানো উচিত।

একজন আইটি পেশাদারের কয়েক বছরের অভিজ্ঞতা থাকলে, সবকিছুই আলাদাভাবে শেয়ার করার দরকার নেই, কারণ এটি স্পষ্ট যে তাঁর ঐ সেক্টরে কাজ করার জন্য প্রয়োজনীয় মৌলিক দক্ষতা রয়েছে। এজন্য পরিবর্তে, একজন সিনিয়র IT Professional তার CV তে নিজের আবেদনকৃত জবের সাথে সবচেয়ে প্রাসঙ্গিক তথ্যগুলো হাইলাইট করার উপর ফোকাস করবেন।

CV Resume Builder: Making the CV Processing Job Easier for IT CV Resume

তাদের কর্মজীবনের পর্যায়ে সিভিগুলিকে আপডেট করে নেওয়া প্রতিটি আইটি পেশাদারের জন্য একটি স্বাভাবিক এবং প্রয়োজনীয় কাজ। এই প্রক্রিয়াটি কেবল একজন পেশাদারদেরই নয়, সংস্থা এবং কোম্পানিগুলিও আগ্রহী। যদি সিভি প্রসেসিং আপনার বা আপনার প্রতিষ্ঠানের জন্য বোঝা হয়ে থাকে তাহলে আমরা আপনাকে CV Resume Builder দেখার জন্য উৎসাহিত করি। এখানে আপনি প্রয়োজনীয় IT CV এর ফরম্যাট ও টেমপ্লেট পেতে পারেন যার মাধ্যমে সহজেই নিজে নিজেই নতুন IT CV বানিয়ে নিতে বা আপডেট করতে পারবেন।

এছাড়াও আপনি যদি চান তাহলে আমরা Skilled এবং Professional ডিজাইনার দিয়ে আপনার সিভিটি প্রস্তুত করে দিতে পারি। সেক্ষেত্রে আপনি সবচেয়ে বেশি যে সাপোর্টটি পাবেন তা হলো, পরমর্শ। আপনার IT CV Resume তৈরির জার্নিতে সিভিটির মান উন্নত করার জন্য সবরকম পরামর্শসহ আমরা পাশে থাকব ইনশাআল্লাহ।

আপনার সুন্দর ভবিষ্যতে প্রফেশনাল জীবনের জন্য দুয়া এবং শুভকামনায় CV Resume Builder এর পক্ষ থেকে : Dh Shishir, Founder.

Please follow and like us:
error20
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *