দ্রুত অবসর সুবিধা-সম্বলিত ৭ টি চাকুরির সন্ধান

সিভি লেখার নিয়ম ফলো করে দ্রুত অবসর সুবিধা-সম্বলিত ৭ টি চাকুরির সন্ধান

সিভি লেখার নিয়ম ফলো করে দ্রুত অবসর সুবিধা-সম্বলিত ৭ টি চাকুরির সন্ধান

সিভি লেখার নিয়ম ফলো করে কোনো চাকরিতে আবেদন করলেন। পছন্দের চাকরিটাও আপনার হয়ে গেলো। কিন্তু আপনি হয়তো এমন চাকরি চাচ্ছেন যে চাকরিতে দ্রুত অবসর নেওয়ার সুযোগ রয়েছে। এমতাবস্থায় কি করবেন? আমরা সকলেই আমাদের জীবনের কোনো না কোনো সময়ে তাড়াতাড়ি অবসর নেওয়ার স্বপ্নে বিভোর থাকি। আমরা আমাদের চলমান চাকরিকে ভালোবাসলেও অবসর জীবনের প্রতি আমাদের দারুণ ঝোঁক থাকে৷ দ্রুত অবসর সুবিধা-সম্বলিত ৭ টি চাকুরির সন্ধান নিয়ে জেনে নিই চলুন।

 

চলুন এবারে সুবিধা বা বেতনের উপর নির্ভর করে এমন কিছু জব সেক্টর সম্পর্কে জেনে নিই যেসব জব সেক্টর দ্রুত অবসরে যেতে প্রার্থীরে সর্বোচ্চ সাহায্য করে বা ব্যবস্থা করে দেয়। তবে তার আগে বলে রাখি, আপনি যদি কম সময়ে এবং সীমিত বাজেটে নিজের ক্যারিয়ার গুছিয়ে নেওয়ার অংশ হিসাবে লেটেস্ট ডিজাইনের রেডিমেট সিভি খুঁজেন সেক্ষেত্রে এখানে ক্লিক করতে পারেন। যাইহোক! এবার চলুন মূল আলোচনায় যাওয়া যাক দ্রুত অবসর সুবিধা-সম্বলিত ৭ টি চাকুরির সন্ধান । 

 

বিমান-চালক: দ্রুত অবসর সুবিধা-সম্বলিত চাকুরি

আপনি যদি আকাশে উড়ে বেড়াতে পছন্দ করেন সেক্ষেত্রে বিমান-চালক হিসাবে নিজের ক্যারিয়ার গুছিয়ে নিতে পারেন। এই সেক্টরে সিনিয়র পাইলটরা কাজ করার জন্য শারীরিক বা মানসিকভাবে যোগ্য নন বলে দ্রুত তারা অবসর জীবনে প্রবেশ করার সুযোগ পান। পাশাপাশি অবসর ভাতাসহ অবসরকালীন সময়ে প্রাপ্ত অন্যান্য সুযোগ-সুবিধা তো থাকছেই – দ্রুত অবসর সুবিধা-সম্বলিত ৭ টি চাকুরির সন্ধান ! 

 

সফটওয়্যার ইঞ্জিনিয়ার: দ্রুত অবসর সুবিধা-সম্বলিত চাকুরি

মূলত একজন সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার হলেন একজন প্রোগ্রামার। যিনি কিনা মোবাইল ও ডেস্কটপ ডিভাইসের জন্য অ্যাপ্লিকেশন ডিজাইন তৈরি করে তা প্রয়োগ করে থাকেন। ফ্রন্ট-এন্ড ডেভেলপমেন্ট, ব্যাক-এন্ড ডেভেলপমেন্ট বা উভয় ক্ষেত্রেই একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার কাজ করতে পারে। সফটওয়্যার ইঞ্জিনিয়ারিংয়ের ক্ষেত্রে দ্রুত জব পেতে এখান থেকে সিভি কালেক্ট করতে পারেন। 

 

এখন হয়তো অনেকেই ভাবতেন পারেন সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং সেক্টরে তো সবসময়ই চাকুরি করা যায়! এক্ষেত্রে দ্রুত অবসর-সুবিধার সুযোগ কোথায়? সবচেয়ে মজার ব্যাপার হলো সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং মূলত উচ্চ-বেতনের একটি চাকরি। যা আপনাকে দ্রুত হিউজ এমাউন্টের আর্নিং জেনারেট করতে সাহায্য করবে। ফলে দ্রুত টাকা জমিয়ে এবং তা কাজে লাগিয়ে নিজের পরিস্থিতি পরিবর্তন করার সুযোগ পাবেন। আর এই পরিবর্তনের সুযোগ আপনার দ্রুত অবসর গ্রহণের পথ হয়ে উঠতে পারে। কারণ প্রয়োজনীয়তা ফুরোলে আর্ন করবার প্রয়োজন কমে আসবে কিংবা পুরোপুরি ফুরিয়ে যাবে। 

 

ডাটা সায়েন্টিস্ট: দ্রুত অবসর সুবিধা-সম্বলিত চাকুরি

সন্ধান

স্ট্রাকচার্ড এবং আনস্ট্রাকচার্ড ডাটা নিয়ে কাজ করাই হলো এই সেক্টরের মূল কাজ। এটি এই বিশাল জব সেক্টরের একটি মাল্টিডিসিপ্লিনারি শাখা। যা বাস্তবজীবনে ভালো ব্যবসায়িক সিদ্ধান্ত নেওয়ার জন্যে ব্যবহৃত হয়ে থাকে। শুধু তাই নয়! এই সেক্টরে এক্সপার্ট ব্যাক্তিদের ফার্মেসি এবং ফাইন্যান্সের মতো সেক্টরেও প্রয়োজন হতে পারে। 

 

আপনি জেনে খুশি হবেন একজন এক্সপার্ট ডাটা সায়েন্টিস্ট বছরে যা আর্ন করতে পারে তার পরিমাণ অন্যান্য চাকুরিজীবীদের চাইতে অনেক বেশি। প্রয়োজন পূরণ করতে সক্ষম এই পরিমাণ আর্নিং বা  এই পরিমাণ মজুরি এবং উপযুক্ত অবসর পরিকল্পনার মাধ্যমে আপনি সহজেই দ্রুত অবসর গ্রহণ করতে পারেন।

 

মনোবিজ্ঞানী: দ্রুত অবসর সুবিধা-সম্বলিত চাকুরি

সন্ধান

বর্তমানে দিন যত আধুনিক হচ্ছে একজন মানসিক স্বাস্থ্যে বিশেষজ্ঞ বা মনোবিজ্ঞানীর চাহিদা ততই বাড়ছে। আপনি চাইলে এই সেক্টরটিকেও দ্রুত অবসর গ্রহণ করতে পারা জব সেক্টর হিসাবে ধরে নিতে পারেন। যদিও এই ক্ষেত্রে একেবারে গোড়া থেকেই শক্ত হয়ে আসতে হবে। 

 

যেহেতু বিষণ্নতা, উদ্বেগ এবং চাপের মতো মানসিক স্বাস্থ্যের অবস্থার চিকিৎসার চাহিদা বেড়েছে সেহেতু আপনি দ্রুত নিজের ক্যারিয়ার গোছানোর সুযোগ পাবেন। যার ফলে এই সেক্টরে অফিসিয়ালি অবসর গ্রহণের সুযোগ না থাকলেও, দ্রুত ভালো পরিমাণে অর্থ আর্ন করে সরাসরি অবসর-জীবনে প্রবেশ করতে পারেন। তবে আমেরিকান সাইকোলজিক্যাল অ্যাসোসিয়েশনের রিপোর্ট অনুসারে, এই সেক্টরে গড় অবসরের বয়স প্রায় ৬১ বছর। অন্যদিকে মহিলারা সাধারণত এই ৬১ বছরের কিছুটা আগেই অবসর নিয়ে থাকেন।

 

পুলিশ অফিসার: দ্রুত অবসর সুবিধা-সম্বলিত ৭ টি চাকুরির সন্ধান

শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, পুলিশ অফিসার এবং গোয়েন্দাদের সাধারণত গড় বেতন ৬ কোটির উপরের হতে পারে। তবে এই এমাউন্ট কিন্তু সারাজীবনে আর্ন করা এমাউন্ট হিসাবে বিবেচিত হবে। অনেকেই এই জব সেক্টরটিতে তাড়াতাড়ি অবসর নেওয়া সম্ভব নয় বলে এন্ট্রি করতে চান বা এই সেক্টরে কাজ করতে চান না। তবে আপনি জেনে খুশি হবেন সারাবিশ্বে এই সেক্টরে ২০/২২/২৪ বছর চাকরি করে অবসর গ্রহণের সুযোগ রয়েছে। যা অন্যান্য জব সেক্টরের তুলনায় মোটেও খারাপ নয়। 

 

চিকিৎসক: দ্রুত অবসর সুবিধা-সম্বলিত চাকুরি

বাংলাদেশের প্রেক্ষাপটে কিন্তু ডাক্তার হিসাবে চাকরি করে ভালো পরিমাণের আর্নিং জেনারেট করা অনেক সহজ। আপনি চাইলে যেকোনো কোম্পানির আন্ডারে থেকে রোগী ভিজিট করে ভালো আর্ন করতে পারেন। এটি হতে পারে আওয়ারলি, মান্থলি বা উইকলি আর্নিং। 

 

মোটকথা জব সেক্টরের এই ক্যাটাগরিতে সাধারণত উচ্চ বেতনের ব্যবস্থা থাকে। যা আপনাকে তাড়াতাড়ি অবসর গ্রহণে সুযোগ তৈরি করে দিতে পারে৷ আগাম প্রস্তুতি নিয়ে, আপনি কোনো সমস্যা ছাড়াই তাড়াতাড়ি অবসর নিতে চাইলে অবশ্যই এই জব সেক্টরে ফোকাস করতে পারেন। 

 

রাজনীতিবিদ: দ্রুত অবসর সুবিধা-সম্বলিত ৭ টি চাকুরির সন্ধান

ক্যারিয়ার গোছানোর ক্ষেত্রে অনেকেই অনেকসময় রাজনীতিতে ফোকাস করতে চায়। যা বেশ সাধারণ ব্যাপার৷ যদিও কিছুটা ঝুঁকিও রয়েছে। মনে রাখবেন একজন রাজনৈতিক ব্যাক্তির গড় অবসরের বয়স প্রায় ৫৬ বছরের মতো বা তার আশেপাশে! প্রাথমিক অবসরে এই সেক্টরে আপনি বেতন-সুবিধার পাশাপাশি সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধাও ভোগ করতে পারেন। তবে এক্ষেত্রে রাজনীতির সেক্টরে আপনাকে কমপক্ষে ২০ বছরের মতো সময় দিতে হবে। 

 

ইতি কথা :  দ্রুত অবসর সুবিধা-সম্বলিত ৭ টি চাকুরির সন্ধান

মনে রাখবেন, তাড়াতাড়ি অবসর নেওয়ার জন্য আপনাকে একজন সিইও বা কোম্পানির মালিক হতে হবে না।  পাশাপাশি কখনো কখনো আপনার বেতনও এই অবসরের জন্যে কোনো গুরুত্বপূর্ণ বিষয় হিসাবে কাজ করবে না। এক্ষেত্রে জাস্ট একটুখানি মাথা ঘামিয়ে ক্যারিয়ান গোছনোর ক্ষেত্রে ফোকাস করতে হবে। দ্রুত অবসর গ্রহণ করে ভালো জীবন কাটাতে আপনাকে উচ্চ বেতন বা পেনশনের যেকোনো একটি দিক নিশ্চিত করতে হবে। আপনি চাইলে রাজনীতিবিদ বা পুলিশ অফিসারের মতো সরকারি চাকরির সুযোগ-সুবিধা উপভোগের সাথে সাথে পেনশনও পেতে পারেন। ও হ্যাঁ! দ্রুত অবসর সুবিধা-সম্বলিত ৭ টি চাকুরির সন্ধান পছন্দের সিভি পেতে এখানে ক্লিক করতে ভুলবেন না কিন্তু! 

 

আমাদের সাথে ফেসবুকে যুক্ত হতে;

Please follow and like us:
error20
fb-share-icon0
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *